ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডাসারে মাছের ঘেরে বিষ প্রয়োগ, ৭ লক্ষাধিক টাকার ক্ষতির অভিযোগ 

ডাসারে মাছের ঘেরে বিষ প্রয়োগ, ৭ লক্ষাধিক টাকার ক্ষতির অভিযোগ 

মাদারীপুরের ডাসারে পূর্ব শত্রুতার জের ধরে আব্দুল কুদ্দুস মাতুব্বর (৪৫) নামে এক অসহায় কৃষকের একটি মাছের ঘেরে বিষ প্রয়োগ করে মাছ নিধঁন করেছে দূর্বৃত্তরা। এতে ওই মাছ চাষির প্রায় সাত লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে জানায় ভূক্তভোগী।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ভোর রাতে ডাসার উপজেলার মাইজপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ সুত্রে জানা যায়, ডাসার উপজেলার কাজীবাকাই ইউনিয়নের পশ্চিম মাইজপাড়া গ্রামের মাছ চাষী আব্দুল কুদ্দুস মাতুব্বর দীর্ঘদিন যাবত ওই এলাকার বেশ কয়েকটি ঘেরে মাছ চাষ করে আসছেন। কিন্তু পুর্ব শত্রুতার জের ধরে রাতে ওই চাষীর একটি ঘেরে বিষ প্রয়োগ করে একদল দূর্বৃত্তরা। এতে করে বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে ওঠে। এতে ওই মাছ চাষির প্রায় সাত লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ভূক্তভোগী যানায়। এ ঘটনায় ভূক্তভোগী কুদ্দুস মাতুব্বর বাদী হয়ে ডাসার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ক্ষতিগ্রস্ত মাছ চাষী কুদ্দুস মাতুব্বর বলেন, আমি অনেক কষ্টের টাকায় ঘেরে মাছ চাষ করেছিলাম, এই মাছের ঘেরের মাছ বিক্রয় করে আমার সংসার চলে। আমাকে শেষ করে দিলো দূর্বৃত্তরা, আমি এখন কিভাবে বাঁচবো।

এ ব্যাপারে ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামাল হোসেন বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি । তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ডাসার,বিষ,ক্ষতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত